বিএনডব্লিউএলএ কর্তৃক আর্থিক সাক্ষরতা ও উদ্যোক্তা তৈরিকরণ বিষয়ক প্রশিক্ষণ

সংবাদ বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) এর বাস্তবায়নে এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর সহযোগিতায় টেকনাফ উপজেলা পরিষদ হলরুমে এ্যাসিসটেন্স টু ভালনারেবল মাইগ্রেন্টস এন্ড কাউন্টার ট্রাফিকিং (এভিএমসিটি) প্রকল্পের উদ্যোগে দুই দিন ব্যাপী আর্থিক সাক্ষরতা ও উদ্যোক্তা তৈরিকরণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

দুইদিন ব্যাপী আর্থিক সাক্ষরতা ও উদ্যোক্তা তৈরিকরণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার জনাব জাকিরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার জনাব খোরশেদ আলম।

প্রকল্প ম্যানেজার ইবনে ছৈয়দ মো. নুর জামানের সভাপতিত্বে ও উপজেলা সমন্বয়কারী জিয়াউর রহমান চৌং মার্শালের সঞ্চালনায় আর্থিক সাক্ষরতা প্রশিক্ষণে শুভেচ্ছা বক্তব্যে প্রকল্প ম্যানেজার বিএনডব্লিএলএ এর চলমান প্রকল্পের কার্যক্রম বিভিন্ন তথ্য, উপাত্ত ও প্রশিক্ষণে দক্ষ করে তুলার মাধ্যমে জীবন-জীবিকার মান উন্নয় অগ্রগতি ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষি অফিসার জনাব জাকিরুল ইসলাম বলেন আর্থিক সাক্ষরতা ও উদ্যোক্তা প্রশিক্ষণের মাধ্যমে একজন ব্যক্তির আর্থিক পরিকল্পনা, পারিবারিক বাজেট,  আর্থিক ব্যবস্থাপনা ও আয়-ব্যয় ইত্যাদি বিষয়ে জানতে পারে এবং বাস্তব জীবনে তা প্রয়োগ করলে স্বাবলম্বি হয়ে উঠবে।